সর্বশেষআন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে মসজিদের বাইরে গুলি, নিহত বাংলাদেশি

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় আপার ডার্বি মসজিদের বাইরে গাড়ি পার্কিং করার সময় এক বন্দুকধারী এক বাংলাদেশিকে হত্যা করেছে। নিহতের নাম মেহবুব রহমান (৬৫)। রোববার এক গাড়ি চোর তাকে গুলি করে।

যুক্তরাষ্ট্

মসজিদের মুসল্লিরা সিবিএস ফিলাডেলফিয়াকে বলেছেন যে ২০১ দক্ষিণ ৬৯ তম স্ট্রিটে অবস্থিত আপার ডার্বি ইসলামিক সেন্টারের পিছনে পার্কিং লটে গুলি চালানো হয়েছিল, যা মসজিদ আল মদিনা নামেও পরিচিত। যুক্তরাষ্ট্র ইসলামিক সেন্টারের সভাপতি জিয়াউর রহমান বলেন, এটা খুবই দুঃখজনক।নিহত মেহবুব রেহমান দীর্ঘদিন ধরে ফিলাডেলফিয়ার বাসিন্দা ছিলেন। তিনি হোমসবার্গের রিভারসাইড কারেকশনাল ফ্যাসিলিটির একজন সংশোধন কর্মকর্তাও ছিলেন, সিবিএস নিউজ রিপোর্ট করেছে।

বাংলাদেশী মার্কিন যুক্তরাষ্ট্র সিবিএস মেহবুব রহমান নিহত হন। স্থানীয় জেলা পরিষদ ৩৩-এর চেয়ারম্যান ডেভিড রবিনসন বলেছেন, “একজন শান্ত, দুর্দান্ত লোক।” তার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। এছাড়াও তিনি কোন বিষয়ে অভিযোগ করেননি। কিন্তু কী ভাগ্য, এমন একজনের সঙ্গে দুর্ঘটনা ঘটল।যুক্তরাষ্ট্র আপার ডার্বি পুলিশ এই মামলায় আগ্রহী একজন ব্যক্তির সিসিটিভি ফুটেজ প্রকাশ করেছে। গোয়েন্দারা তার পোশাকের ভিত্তিতে সন্দেহভাজন ব্যক্তিকে দ্রুত শনাক্ত করতে পারবেন বলে আশা করছেন।

যুক্তরাষ্ট্

পুলিশ জানিয়েছে, রবিবার সন্ধ্যায় গুলির শব্দ শোনার পর কেউ ৯১১ নম্বরে ফোন করেছিল। প্রাথমিক তদন্তের পর, পুলিশ মসজিদ থেকে রাস্তার ওপারে ওয়েন্ডির প্রতিক্রিয়া জানায় এবং প্রকৃত অপরাধের দৃশ্য সনাক্ত করতে বিলম্ব হয়। যখন তারা শেষ পর্যন্ত গুলি চালানোর স্থানটি খুঁজে পায়, তখন পুলিশ মেহবুব রেহমানকে বুকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়। ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়।

গোয়েন্দারা ধারণা করছেন, তিনি গাড়ি জ্যাকিংয়ের শিকার হয়েছেন। ঘটনার দিন তিনি এশার নামাজ পড়তে এসেছিলেন।আপার ডার্বি পুলিশ বিভাগের সুপারিনটেনডেন্ট টিমোথি বার্নহার্ড বলেছেন, “এর জন্য দায়ী ব্যক্তি একজন কাপুরুষ, প্রতিটি সম্ভাব্য শব্দে একজন কাপুরুষ যাকে আপনি কাপুরুষ হিসাবে বর্ণনা করতে পারেন।” তিনি রেহমানকে গুলি না করে গাড়ি ছিনতাই করতে পারতেন, কিন্তু তিনি তা করেননি। তাকে খুন করে পালিয়ে যায়। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে অজ্ঞাত অভিযুক্ত

যুক্তরাষ্ট্র

মুসলিমদের মতে, রেহমান তার গাড়ির চাবি হস্তান্তর করতে অস্বীকার করেন। যুক্তরাষ্ট্র সম্ভবত এ কারণেই তাকে গুলি করা হয়েছে। কিন্তু বার্নহার্ড বিষয়টি নিশ্চিত করতে পারেননি। কারণ গুলি চালানোর সময় সেখানে অন্য কোনো প্রত্যক্ষদর্শী ছিল না।রহমানের চুরি হওয়া টয়োটা আরএভি৪ মডেলের গাড়িটি সন্দেহভাজন ব্যক্তি পরিত্যক্ত করেছিল এবং পরে পশ্চিম ফিলাডেলফিয়ার সেসিল স্ট্রিটে পুলিশ উদ্ধার করে।

জানা গেছে, নিহত মেহবুব রহমানের বাড়ি বাংলাদেশের নড়াইলে। তিনি ১৯৯৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে আসেন। তিনি উত্তর আমেরিকার ফিলাডেলফিয়া মুসলিম উম্মাহ (মুনা) এর প্রাক্তন সভাপতি ছিলেন। পারিবারিক জীবনে তার স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে। ২০১৫ সালে আরেকটি মেয়ে মারা যায়।

আরও পড়ুন

গাজায় রাতারাতি ইসরায়েলি হামলায় শিশু ও নারীসহ ৪৬ জন নিহত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button