বিনোদন,শিক্ষা ও মেধা বিকাশের অনন্য প্রতিষ্ঠান ওয়াণ্ডারেলা গ্রীণপার্ক
বিনোদন প্রতিবেদক

সবুজের সমারোহে অপূর্ব নান্দনিকতায় পরিপুর্ণ পাখিদের কলরবের মাঝে সবুজ ঘাঁসে হাঁটাহাঁটি ও বিনোদনের একটি স্মরণীয় দিন হতে পারে ওয়াণ্ডারেলা গ্রীণপার্ক।
শেষ কবে শিশির বিন্দুতে পা ভিজিয়েছিলেন, আপনার মনে আছে কি ? স্বাগতম, প্রাকৃতির সমারহে আসুন একদিন।  আপনাকে অভিনন্দন জানাতে প্রস্তুত ওয়াণ্ডারেলা গ্রীণপার্ক।
চমৎকার একটি পরিবেশে গড়ে ওঠা ওয়াণ্ডারেলা গ্রীণপার্কটি বৃক্ষঘেঁরা সুনির্মিত নির্মল বিনোদন কেন্দ্র। যখন ঢাকাসহ এর চারপাশের খেলার মাঠ বিলুপ্ত প্রায়, সেখানে ঢাকা জেলার মধ্যে নবাবগঞ্জে গড়ে ওঠা ৯০ বিঘা জমির উপর অলাভজনক বিনোদন,শিক্ষা ও মেধা বিকাশের জন্য  আনন্য প্রতিষ্ঠান ওয়াণ্ডারেলা গ্রীণপার্ক ।
শিশুদের বিনোদনের ও মননশীল প্রতিভা বিকাশের যথেস্ট সুযোগ-সুবিধা রয়েছে পার্কটিতে। আছে অবিচ্ছেদ্য নিরাপত্তা ব্যবস্থা। মাটির ঘ্রাণ যেনো প্রতিটি কণায় কণায় লেগে আছে এই পার্কের চারপাশ। কিড্স প্লে-গ্রাউণ্ডে শিশুদের বিনোদনের উপকরণ পর্যাপ্ত পরিমাণে থাকায় তারা বিনোদনে মুখরিত হবে, এতে কোনো সন্দেহ নেই।
ওয়াণ্ডারেলা গ্রীণপার্কে ভিন্ন ভিন্ন আকারের ৪ টি পিকনিক স্পট রয়েছে। আছে প্যাডেল বোট, ফ্যামিলি রেলওয়ে, টুইস্ট, সোনার তরীসহ আরও বেশ কিছু রাইড। প্রবেশমূল্য মাত্র ১০০টাকার মধ্যে ৪টি রাইড ফ্রি।
সকল দর্শনার্থীদের জন্য পরিছন্ন টয়লেটের সুব্যাবস্থাসহ, ফ্রেশ হওয়ার জন্যে পর্যাপ্ত পরিমানের বেসিনের ব্যাবস্থা।
পার্কের ভেতরে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সকল সুযোগ-সুবিধা অছে। পারিবারিকভাবে একসাথে বিকেলে খাওয়ার জন্যে রয়েছে বার-বি- কিউ জোন, মনোরম পরিবেশে থাকার জন্যে ৭ টি শীতাতপনিয়ন্ত্রিত কক্ষ। কলাকোপা, নবাবগঞ্জ, ঢাকার পাশেই গড়ে ওঠা স্থানীয় পর্যায়ে ও সারাদেশের মানুষের মন জয়-জয়কার করেছে এই পার্কটি। এই পার্কের ব্যাপক সাফল্য দেখে একশ্রেণির অসাধু স্নার্থন্বেষী ব্লগার চক্র এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানারকম অপপ্রচারে লিপ্ত রয়েছে।
তবে, তাদের কথায় কান না দিয়ে নিজের- চোখে দেখে আসুন, ভ্রমণ করুন।  আর পাশাপাশি সামাজিকভাবে এদের বয়কটের মাধ্যমে সুন্দর ও ভালকে সাধুবাদ জানান।
ইতোমেধ্যেই অসাধু এইসব অসাধু ব্লগার চক্রের বিরুদ্ধে কর্তৃপক্ষ আইনগত পদক্ষেপ নিয়েছে । ওয়াণ্ডারেলা গ্রীণপার্কের দর্শনার্থীরা মনে করেন, এই অপপ্রচারের কঠিন জবাব তারা দিচ্ছে ওয়াণ্ডারেলা গ্রীণপার্ক কর্তৃপক্ষের আন্তরিক সেবার মাধ্যমেই।
 

সর্বশেষ সংবাদ

পর্যটন এর আরো খবর