কোস্টারিকাকে ৭ গোলে উড়িয়ে দিলো স্পেন

সাত গোলের কথা হলে শুরুতেই মনে পড়ে ২০১৪ বিশ্বকাপে ব্রাজিল ও জার্মানির ম্যাচের কথা। কারণ ওই ম্যাচে ব্রাজিলকে তাদেরই মাঠে ৭-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছিল জার্মানি। এক আসর পর সেই সেভেন আপের ঘটনা আবার ফিরে এলো কাতারের আল থুমামা স্টেডিয়ামে। যেখানে এবার দুই প্রতিপক্ষ হলো স্পেন ও কোস্টারিকা।
 
বুধবার (২৩ নভেম্বর) আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয়। স্পেনের হয়ে ২ গোল পেয়েছেন ফেরান টরেস। একটি করে গোল করেছেন দানি ওলমো, মার্কো অ্যাসেনসিও, গাভি, কার্লোস সোলার ও আলভারো মোরাতা।
 
গ্রুপ ই থেকে নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার জালে গোল উৎসব করে স্প্যানিয়ার্ডরা। যার শুরুটা করেছিলেন দানি ওলমো। আর শেষটা করেন আলভারো মোরাতা। মাঝে এই উৎসবে যোগ দিয়েছিলেন মার্কো অ্যাসেনসিও, গাভি, কার্লোস সোলার, ফেরান টরেস।
 
খেলা শুরুর ৫ মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল স্পেনের সামনে। কিন্তু ওলমোর করা শট বারের বাইরে দিয়ে যায়। গোল পোস্টের ৪০ গজ দূর থেকে বাম দিক দিয়ে অসাধারণ ক্রস করেন পেদ্রি কিন্তু ওলমো কাজে লাগাতে পারেননি।
 
১৯৩৪ বিশ্বকাপের পর এই প্রথম বিশ্বকাপের কোনো ম্যাচের প্রথমার্ধে ৩ গোল দেয় স্পেন। এ ছাড়া ২০১৪ সালে ব্রাজিল-জার্মানি ম্যাচের পর এই প্রথম কোনো দল আধঘণ্টার মধ্যে দুই গোল দেয়।

সর্বশেষ সংবাদ