বিধ্বস্ত ইরান, দাপুটে জয় ইংল্যান্ডের

 
ক্রীড়া ডেস্ক
এবার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে গোলের পর গোলে বিধ্বস্ত হয়েছে ইরান। দাপুটে জয়ে ইংলিশরা শুভ সূচনা করলো কাতারে বিশ্বকাপে।
ইরানের বিপক্ষে ৮৯ মিনিটের মাথায় ষষ্ঠ গোল করে বড় ব্যবধানে জয়ের পথ সুগম করে ইংল্যান্ড। যদিও ৬৪ মিনিটে একটি গোল শোধ করে ইরান। অতিরিক্ত সময়ের শেষ মিনিটে পাওয়া পেনাল্টিতে আরো এক গোল পরিশোধ করে ইরান। এতে ৬-২ গোলের ব্যবধানে হারে পার্শিরা।
ম্যাচের শুরুতেই ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন ইরানের একাদশে থাকা গোলরক্ষক বেইরানভ্যান্ড। তার জায়গায় হোসাইন হোসেইনি মাঠে নামেন।
ইরানের বিপক্ষে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের নিজেদের প্রথম ম্যাচের প্রথমার্ধে অ্যাটাকিং মিডফিল্ডার জুডে বেলিংহ্যামের হেডে লিড নেয় ইংল্যান্ড। লুক শ’র ক্রস থেকে ৩৫ মিনিটে দলকে প্রথম গোল করে এগিয়ে নেন ১৯ বছরের এই তরুণ।
বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী দল নিয়ে মাঠে নামে ইংলিশরা। তিন ফরোয়ার্ড, দুই অ্যাটাকিং মিডফিল্ডার ও এক ডিফেন্সিভ মিডফিল্ডার নিয়ে একাদশ সাজান ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট।
ইংল্যান্ডের শুরুর একাদশ: পিকফোর্ড, ট্রিপিয়ার, হ্যারি মাগুইরে, জোন স্টোনস লুক শ’ ডিক্লান রিস, ম্যাসন মাউন্ট, বেলিংহ্যাম, সাকা, হ্যারি কেইন, র্স্টালিং।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর