বিশ্বকাপে ২৫ জনের স্কোয়াড নিয়েই খেলবে ফ্রান্স

বিশ্বকাপ শুরুর আগের দিন ছিটকে যাওয়া করিম বেনজেমার জায়গায় নতুন কাউকে দলে না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স। দলটির কোচ দিদিয়ে দেশম ২৫ জন খেলোয়ার নিয়েই অভিযানে নামার ব্যাপারটি নিশ্চিত করেছেন।
 
চলতি মৌসুমের শুরুতে হাঁটুর চোটে প্রায় এক মাস বাইরে থাকা বেনজেমা পরে চোট পান পায়ের পেশিতে। যে কারণে মাঠে নামতে পারেননি বিশ্বকাপ বিরতির আগে রিয়াল মাদ্রিদের সবশেষ চার ম্যাচ।
 
চোট কাটিয়ে গত শনিবার পুরোদমে ফ্রান্স দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন এবারের ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলার। শনিবার মাঝরাতে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন জানায়, বেনজেমার বিশ্বকাপ শেষ।
বেনজেমার বদলি নেওয়া হবে কিনা রবিবার (২০ নভেম্বর) টেলিফুটের এই প্রশ্নের জবাবে দেশম বলেন 'না'। তিনি বলেন, এই দলটা বেশ মানসম্পন্ন। মাঠে ও মাঠের বাইরে সবকিছুতেই তারা ঐক্যবদ্ধ। তাদের ওপর আমার আস্থা আছে।
 
চূড়ান্ত স্কোয়াড ঘোষণার পর এই নিয়ে দ্বিতীয় খেলোয়াড় হারাল ২০১৮ বিশ্ব চ্যাম্পিয়নরা। এর আগে হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় ছিটকে যান লাইপজিগের স্ট্রাইকার ক্রিস্তোফা এনকুনকু। আসর শুরুর আগেই চোটের কারণে দুই মিডফিল্ডার পল পগবা ও এনগোলো কঁতেকে আগেই হারায় দেশমের দল। 
 
'ডি' গ্রুপে থাকা ফ্রান্সের প্রথম ম্যাচ আগামী মঙ্গলবার, অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই গ্রুপের অন্য দুই দল ডেনমার্ক ও তিউনিসিয়া।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর