আত্মবিশ্বাসের তুঙ্গে ব্রাজিল

ইতালির তুরিন থেকে গতকাল দোহায় পা রেখেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বিকালে দোহায় পা রেখে রাতেই অনুশীলনে নেমেছে সেলেকাওরা। ফুটবল মহাযজ্ঞের মিশনে নামার আগেই নিজেদের বিশ্বচ্যাম্পিয়ন ভাবতে শুরু করেছেন নেইমার। তুরিন থেকে দোহায় পা রাখার পর ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে শর্টসে পাঁচ তারকার জায়গায় ছয় তারকা খোদাই করা হয়েছে। 
 
শুধু তাই নয়, বিশ্বকাপ নিয়ে প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) সতীর্থ লিওনেল মেসিকে জানিয়েছেন, ব্রাজিল এবার বিশ্বকাপ জিতবে। ব্রিটিশ জনপ্রিয় পত্রিকা টেলিগ্রাফের সঙ্গে এক সাক্ষাৎকারে নেইমার বলেছেন, ‘বিশ্বকাপ নিয়ে মেসির সঙ্গে কমই কথা হয়েছে আমার। ব্রাজিল-আর্জেন্টিনা সেমিফাইনাল বা ফাইনাল হবে কি না, কখনো কখনো আমরা এ নিয়ে আলোচনা করি। আমি তাকে বলেছি, আমরা চ্যাম্পিয়ন হব এবং আমি তাকে হারাব। এটা বলার পর আবার আমরা দুজনই হাসি।’
 
১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ ও ২০০২ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল। ২০১৪ সালে ঘরের মাঠে সেমিফাইনাল খেলেছিল। ২০১৮ সালে বিদায় নেয় কোয়ার্টার ফাইনাল থেকে। তিতে গত বিশ্বকাপেরও কোচ ছিলেন। এবারও তিনি কোচ।
ব্রাজিল বিশ্বকাপে খেলবে ‘জি’ গ্রুপে। সেলেকাওদের প্রথম ম্যাচ ২৫ নভেম্বর, প্রতিপক্ষ সার্বিয়া। ২৮ নভেম্বর সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ এবং ২ ডিসেম্বর ক্যামেরুণের বিপক্ষে তৃতীয় ম্যাচ। বিশ্বকাপ শুরু গতকাল। ফাইনাল ১৮ ডিসেম্বর। নেইমাররা এসেছেন এবার বিশ্বকাপে রাঙাতে।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর