ইতালিকে জার্মানির ৫ গোল, ইংল্যান্ডকে চারটি হাঙ্গেরির

গত তিন ম্যাচে জয় ছিল না। সামনে ইউরো চ্যাম্পিয়ন ইটালি। এমন পরিস্থিতিতেও মঙ্গলবার ৫-২ গোলে দাপটে জয় পেল জার্মানি। জোশুয়া কিমিখ শুরুতেই এগিয়ে দেওয়ার পরে প্রথমার্ধের শেষে ব্যবধান বাড়ান ইলখাই গুন্দোয়ান। দ্বিতীয়ার্ধের শুরুতে ৩-০ করেন টমাস মুলার। এরপরেই এক মিনিটের ব্যবধানে পরপর গোল করেন টিমো ওয়ের্নার। ইটালির গোলদাতা উইলফ্রেড ইয়োন্টো ও আলেসান্দ্রো বাস্তোনি।
 
ঠিক উল্টো ছবি ইংল্যান্ড-হাঙ্গেরি ম্যাচে। তিন ম্যাচে জয় না পাওয়া ইংল্যান্ড ০-৪ গোলে হারল। হাঙ্গেরির গোলদাতা রোল্যান্ড সাল্লাই (১৬ ও ৭০ মিনিট), জোয়াত ন্যাগি (৮০ মিনিট) ও ড্যানিয়েল গাজদাগ (৮৯ মিনিট)। ম্যাচের শেষ দিকে আবার লাল কার্ড (দ্বিতীয় হলুদ) দেখেন ইংল্যান্ডের জন স্টোনস। রবার্ট লেয়নডস্কির পোল্যান্ডও ০-১ গোলে হারল বেলজিয়ামের কাছে। ম্যাচের প্রথম দিকেই মিচি বাতসুয়াই এগিয়ে দেন বেলজিয়ামকে। সেই গোল আর শোধ করতে পারেনি পোল্যান্ড। পাশাপাশি নেদারল্যান্ডসও ৩-২ গোলে জয় পেয়েছে ওয়েলসের বিরুদ্ধে।
 
এদিকে, বিশ্বকাপের বছরে বড় ধাক্কা খেল ফ্রান্স। সোমবার নেশনস লিগে ঘরের মাঠে দিদিয়ে দেশঁ-এর দল ০-১ গোলে হারল ক্রোয়েশিয়ার কাছে। যার অর্থ, গতবারের চ্যাম্পিয়নদের পক্ষে এবার খেতাব ধরে রাখা সম্ভব হচ্ছে না। সোমবার ম্যাচের একমাত্র গোলটি রিয়াল মাদ্রিদের ক্রোয়েশীয় তারকা লুকা মদ্রিচ করেন পেনাল্টি থেকে পাঁচ মিনিটেই। গ্রুপে শীর্ষস্থানে এই মুহূর্তে রয়েছে ক্রিশ্চিয়ান এরিকসেনদের ডেনমার্ক।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর