ফ্রান্সের হতাশা, ক্রোয়েশিয়ার অসাধারণ জয়

ম্যাচের তখন পাঁচ মিনিট খেলা হয়েছে। পেনাল্টি থেকে গোল করে ক্রোয়েশিয়া এগিয়ে যায়। শুরুতেই গোল খেলেও বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের অনেক সুযোগ ছিল ম্যাচে ফেরার। না, তা পারেনি আসরের অন্যতম ফেভারিট দলটি। উয়েফা নেশন্স লিগের ম্যাচে ১-০ গোলে হেরে যায় তারা।
 
এই হারে টুর্নামেন্টের ফাইনালে খেলার আশা অনেকটা শেষ হয়ে গেছে ফ্রান্সের। ‘এ’ লিগের এক নম্বর গ্রুপে ২ পয়েন্ট নিয়ে তলানিতে আছে তারা। গ্রুপ সেরা হয়ে আসরের ফাইনালে খেলা এখন অসম্ভই বটে।
 
এদিন ক্রোয়েশিয়ার জয়ের নায়ক লুকা মদ্রিচ। ম্যাচের পাঁচ মিনিটে পেনাল্টি দলের পক্ষে জয়সূচক গোলটি করেন তিনি।
 
ডি-বক্সের মধ্যে ক্রোয়েশিয়ার আন্তে বুদিমিরিকে ফাউল করেন ফ্রান্সের খেলোয়াড়রা। রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে ভুল করেননি। মদ্রিচ পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন। তাঁর জোরাল শট ফ্রান্সের গোলরক্ষকের হাতে লাগলেও পুরোপুরি ঠেকাতে পারেননি।
 
রাশিয়া বিশ্বকাপের ফাইনালে এই ফ্রান্সের কাছে হেরেই শিরোপা হাতছাড়া করেছিল ক্রোয়েশিয়া। এদিন বিশ্বচ্যাম্পিয়নরা পারেনি জয়ের উল্লাস করতে।
 
নেশন্স লিগে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছে ফ্রান্স। তারা জিততে পারেনি একটি ম্যাচেও। শুধু দুই ম্যাচে ড্র করে ২ পয়েন্ট ঝুলিতে পুরেছে।
 
দিনের আরেক ম্যাচে ডেনমার্ক ২-০ গোলে অস্ট্রিয়াকে হারিয়েছে। এই গ্রুপে তারা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ক্রোয়েশিয়া। অস্ট্রিয়ার সংগ্রহ ৪ পয়েন্ট।

সর্বশেষ সংবাদ