বড় জয়ে আর্সেনালকে উড়িয়ে দিয়েছে টটেনহ্যাম

বড় জয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা জিইয়ে রাখল স্পার্সরা। প্রথমার্ধে দাপুটে ফুটবল খেলে দুই গোল করে নিয়ন্ত্রণ নেয় টটেনহ্যাম। দুই গোলে পিছিয়ে পড়ার পাশাপাশি দশ জনে দলে পরিণত হয় আর্সেনাল। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়িয়ে নেয় আন্তনিও কন্তের দল। 
 
বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে আর্সেনালকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে টটেনহ্যাম। জোড়া গোল করেছেন অধিনায়ক হ্যারি কেইন। আরেকটি করেছেন সন।
 
এই জয়ে ৩৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে টটেনহ্যাম। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে আর্সেনাল। বাকি থাকা দুই ম্যাচ জিতলেই চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত হবে আর্সেনালের। আর যদি এক ম্যাচ হারে বা ড্র করে, ওদিকে টটেনহ্যাম দুই ম্যাচই জয় পায় তবে কপাল পুড়বে আর্সেনালের।
ঘরের মাঠে ২২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে টটেনহ্যামকে এগিয়ে নেন হ্যারি কেইন। আর্সেনালের বক্সের ভেতর হিউং মিন সনকে পিছন থেকে ধাক্কা দেন চেডরিক। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ৩৩ মিনিটে দশ জনের দলে পরিণত হয় আর্সেনাল। সনকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন রব হোল্ডিং। এর আগে ২৬ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন তিনি।
 
৩৭ মিনিটে ব্যবধান বাড়ায় টটেনহ্যাম। গোল করেন হ্যারি কেইন। সনের কর্নারে ছয় গজ বক্স থেকে বেনতানচুরের বাড়িয়ে দেয়া বলে দুরের পোস্টে নিচু হয়ে মাথা লাগিয়ে জাল খুঁজে নেন কেইন। বিরতি থেকে ফেরার দুই মিনিটের মাথায় ব্যবধান ৩-০ করে ফেলে টটেনহ্যাম। এবার গোল করেন হিউং মিন সন। বাকি সময়ে আর ব্যবধান বাড়াতে পারেনি টটেনহ্যাম। আর পারেনি ব্যবধান কমাতে আর্সেনাল।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর