পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দলের বা সরকারের নয়: কাদের

‘শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেছি’ পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের এমন বক্তব্য দলের বা সরকারের নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
 
শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর পলাশীতে জন্মাষ্টমীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 
কাদের বলেন, ভারত বাংলাদেশের বন্ধু হলেও ক্ষমতায় টিকে থাকার জন্য তাদের অনুরোধ করতে কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দলের বা সরকারের নয়। এটা তার ব্যক্তিগত অভিমত হতে পারে।
 
তিনি বলেন, ভারত আমাদের দুঃসময়ের বন্ধু। তারা একাত্তরে আমাদের সহযোগিতা করেছে। তাই বলে ক্ষমতায় যাওয়ার জন্য ভারতকে অনুরোধ করব এমন কাজ আওয়ামী লীগ করে না।
 
আওয়ামী লীগের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ জানিয়ে এই নেতা বলেন, বাইরের কেউ আমাদের ক্ষমতা টিকিয়ে রাখতে পারবে না। আল্লাহর ইচ্ছা, জনগণের সমর্থনে আওয়ামী লীগ টিকে আছে। ভবিষ্যতেও থাকবে, ইনশাআল্লাহ।
 
এর আগে, বৃহস্পতিবার (১৮ আগস্ট) চট্টগ্রামে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেছিলেন, ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। তাকে টিকিয়ে রাখতে পারলে বাংলাদেশ উন্নয়নের দিকে যাবে। শেখ হাসিনার সরকার টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি।’
 
মন্ত্রীর এই বক্তব্য ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

রাজনীতি এর আরো খবর