ফরিদপুরে এবার ধর্মঘটের ডাক মালিক-শ্রমিকদের

এবার আগামী ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত ৩৮ ঘণ্টার পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে ফরিদপুর জেলা মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ।
 
বিভিন্ন দাবিতে বিভাগীয় গণসমাবেশের ধারাবাহিকতায় ১২ নভেম্বর ফরিদপুরে গণসমাবেশের ডাক দিয়েছে বিএনপি। এর আগে পরিবহন মালিক-শ্রমিকরা তাদের দাবি বাস্তবায়নের জন্য জেলা প্রশাসককে চিঠি দিয়েছে।
 
সোমবার (৭ নভেম্বর) ফরিদপুর জেলা মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম নাসির স্বাক্ষরিত একটি চিঠি জেলা প্রশাসক অতুল সরকারের মাধ্যমে ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে পাঠানো হয়েছে।
 
এতে আগামী ১০ নভেম্বরের মধ্যে মহাসড়কে অবৈধ নছিমন, করিমন, ভটভটি, মাহিন্দ্র, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চলাচলের নিষেধাজ্ঞা বাস্তবায়নের দাবি করা হয়েছে।
 
এতে আরও বলা হয়, অন্যথায় আগামী ১১ নভেম্বর, শুক্রবার সকাল ৬টা হতে ১২ নভেম্বর, শনিবার রাত্রি ৮টা পর্যন্ত ফরিদপুর জেলা বাস টার্মিনালথেকে আঞ্চলিক বাস ও মিনিবাসসহ দূরপাল্লার পরিবহনের সকল রুটের বাস চলাচল বন্ধ রাখা হবে।
 
এ বিষয়ে জানতে চাইলে গণসমবেশের সমন্বয়কারী বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, পরিবহন ধর্মঘট সরাসরি ডাকুক কিংবা পরোক্ষভাবে ডাকুক- গত পাঁচটি সমাবেশে আমাদের অভিজ্ঞতা হচ্ছে, সমাবেশের আগে ও সমাবেশের দিন তারা বাস বন্ধ করে দেবে। সব জায়গায় তা করেছে। জনগণের ভোগান্তি তাদের মাথায় নেই, তাদের চিন্তা বিএনপিকে বিপাকে ফেলানো। কিন্তু এতে কোনো কাজ হবে না। ওরা বাস চলতে দেবে না জেনেই আমরা প্রস্তুতি নিচ্ছে। ট্রলারে চড়ে, ভেলায় চড়ে এমনকি হেঁটে মানুষ সমাবেশে আসবে।
 
এর আগে বিএনপির বিভিন্ন সমাবেশ ঘিরে কয়েকটি বিভাগে ধর্মঘটের ডাক দেয় পরিবহন মালিক শ্রমিকদের সংগঠনগুলো।

সর্বশেষ সংবাদ

সংগঠন এর আরো খবর