সব কিছুর দাম বাড়ছে, আ.লীগের কমছে: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশে সব কিছুর দাম বাড়ছে। তবে একটা জিনিসের দাম কমছে। সেটা হলো আওয়ামী লীগ। আওয়ামী লীগের দাম এখন শূন্যের কোটায়। যেখানে আওয়ামী লীগ থাকে সেখানে গণতন্ত্র থাকে না বলে মন্তব্য করেন তিনি।
 
বৃহস্পতিবার (১৮ আগস্ট) কিশোরগঞ্জে বন্যা পরবর্তী দুর্গত মানুষের ফ্রি মেডিকেল সেবা এবং বিনামূল্যে ঔষধ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
 
গয়েশ্বর বলেন, বাংলাদেশ সরকারের মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় সারা বিশ্ব জেগে উঠেছে। জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেটের বাংলাদেশ সফরের মধ্যে গুম, খুন, নারী ও শিশুসহ সব ধরনের মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় সারা বিশ্ব জেগে উঠেছে। এই অবস্থায় আমাদের লড়াই ক্ষমতায় যাওয়ার লড়াই নয়। আমাদের লড়াই হচ্ছে দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার লড়াই। আমাদের লড়াই হচ্ছে গণতন্ত্র ও জনগণের সরকার প্রতিষ্ঠার লড়াই। এই লড়াইয়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানান তিনি।
 
জেলা, থানা ও ইউনিয়নে আওয়ামী লীগের টর্চার সেল আছে মন্তব্য করে গয়েশ্বর বলেন, সেখান থেকে মাঝেমধ্যে এক-দুইজন ছাড়া পেলেও তারা কথা বলে না, চুপচাপ দেশ থেকে বেরিয়ে যায়। বুদ্ধিজীবী ও লেখক ফরহাদ মাজাহারের অপহরণ বিষয়টি উদাহরণ টেনে কয়েক বছর আগে বুদ্ধিজীবী ও লেখক ফরহাদ মাজাহারকে ঢাকা থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। অপহরণকারীদের সঙ্গে পুলিশের ঝগড়া হয়েছিল সেদিন। তাহলে? ভিনদেশিরাও আমাদের দেশের মানুষ তুলে নিয়ে যায়। সাবেক এমপি ও আমাদের সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে গুম করা হয়েছে। তাকে কারা নিয়েছে এবং কোথায় নিয়েছে? আজ পর্যন্ত আমরা জানতে পারিনি।
 
বিদেশি ঋণ প্রসঙ্গে তিনি বলেন, আগামী বছর থেকে ঋণের টাকার সুদ দেওয়া শুরু করতে হবে। কিন্তু সরকার যে হারে লুটপাট করেছে, তাতে সেই সুদ দেওয়ার কোনো উপায় নেই। দেড় হাজার কোটি টাকার প্রকল্পের এক হাজার কোটি টাকাই লুটপাট করেছে। গত দশ বছরে দেশ থেকে দশ লাখ কোটি টাকা পাচার হয়েছে। এর উৎস হচ্ছে মেগাপ্রজেক্ট, বিদ্যুৎ খাত এবং স্বাস্থ্যখাত। এখান থেকে লুটপাট করে টাকাটা পাচার করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা উধাও হয়ে গেল তার কোনো হদিস নেই। এই টাকা কারা পাচার করেছে। এই টাকার উৎস জানতে চান গয়েশ্বর।
 
খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে জানিয়ে ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা, ৬ শ’র অধিক নেতা-কর্মীকে গুম এবং সহস্রাধিক নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে। অসংখ্য নারী ও শিশু নির্যাতন করা হয়েছে। এর বিরুদ্ধে সারাবিশ্ব জেগে উঠেছে বলে জানান তিনি।

জাতীয় এর আরো খবর