নজরুলের জন্মবার্ষিকীতে নজরুল ইনস্টিটিউটের আয়োজন
বিডি ইউএসএ নিউজ :


নজরুল ইন্সটিটিউট মিলনায়তনে ‘নজরুল সাহিত্যে অসাম্প্রদায়িক চেতনা’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। নজরুল গবেষক অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ব্যারিস্টার ফজলে নূর তাপস এমপি, সংস্কৃতি সচিব রণজিৎ কুমার বিশ্বাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৌমিত্র শেখর, নজরুলসঙ্গীত শিল্পী, গবেষক ও ট্রাস্টি বোর্ডের সদস্য কবির নাতনি খিলখিল কাজী এবং ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক ইকরাম আহমেদ। নজরুল অনুরাগী বিশিষ্ট ব্যক্তি ও শিল্পীরা এ সময় উপস্থিত ছিলেন। পরে নীলিমা দাশ, খালিদ হোসেন, রওশন আরা মুস্তাফিজ, সালাউদ্দিন আহমেদ, খিলখিল কাজী ও সুজিত মোস্তফাসহ দেশের খ্যাতিমান নজরুল সঙ্গীত শিল্পী এবং ইন্সটিটিউটের শিশু-কিশোর নৃত্যদলের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২৬ ও ২৭ মে ২০১৪ প্রতিদিন নজরুল ইন্সটিটিউট মিলনায়তনে যথাক্রমে ‘নজরুল সঙ্গীত, চলচ্চিত্র ও নাটকে অসাম্প্রদায়িক চেতনা’ এবং ‘একুশ শতকে নজরুলের প্রাসঙ্গিকতা’ শীর্ষক দুটি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়াও প্রতিদিন নজরুলের, গান, কবিতা, নাটক ও নৃত্যানুষ্ঠান নিয়ে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

অপরদিকে নজরুল ইনস্টিটিউটের পক্ষে ২৫ মে সকালে কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। নজরুল ইনস্টিটিউটের ট্রাস্টি বোডের্র সভাপতি এমিরেটাস অধ্যাপক রফিকুল ইসলাম, ট্রাস্টি বোর্ডের সদস্য কবির নাতনি খিলখিল কাজী, ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক একরাম আহমেদ, উপ-পরিচালক কবি রেজাউদ্দিন স্ট্যালিনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বিডি ইউএসএ নিউজ২৪.কম/সো/২৬ মে ২০১৪

সর্বশেষ সংবাদ

মানবাধিকার এর আরো খবর