ঢাকায় পৌঁছালেন চীনা পররাষ্ট্রমন্ত্রী

ঢাকায় এসে পৌঁছালেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। শনিবার (৬ আগস্ট) বিকেল পাঁচটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বহনকারী বিমান অবতরণ করে। এ সময় বিমান বন্দরে চীনের পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক।
 
৭ আগস্ট বাংলাদেশ ও চীনের পররাষ্ট্রমন্ত্রী মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। দ্বিপক্ষীয় বৈঠকটি ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ওয়াং ই। এরপরে ৭ আগস্ট তিনি ঢাকা ছেড়ে যাবেন।
 
সন্ধ্যায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে এসে পৌঁছালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, এমপি তাকে স্বাগত জানান। এরপর চীনের পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাঁর সাথে ছিলেন। এরপর জাদুঘরের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।
 
দুই দিনের সফরে বাংলাদেশ ও চীন একাধিক সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর হতে পারে। তবে এ সংক্রান্ত তালিকা এখনও চূড়ান্ত হয়নি। সাংস্কৃতিক, সামাজিক ও অর্থনৈতিক নীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বিষয়গুলোই স্মারক ও চুক্তিতে স্থান পাবে।

সর্বশেষ সংবাদ

পররাষ্ট্র-বাংলাদেশ এর আরো খবর