বৃহস্পতিবার দেশে আসছে গাফফার চৌধুরীর মরদেহ

লন্ডনে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম জানিয়েছেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দেশে আনার সকল ব্যয়ভার বহন করবে বাংলাদেশ সরকার। বৃহস্পতিবার গাফফার চৌধুরীর মরদেহে দেশে পৌঁছানোর কথা রয়েছে।
 
যুক্তরাজ্যের লন্ডনে কিংবদন্তি সাংবাদিক ও লেখক আবদুল গাফফার চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। লন্ডনে তার প্রথম জানাজার নামাজে ব্রিটেনের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।
 
শুক্রবার স্থানীয় সময় বাদ জুমা লন্ডনের ব্রিক লেইন জামে মসজিদে সাংবাদিক ও লেখক আবদুল গাফফার চৌধুরীর প্রথম জানাজার নামাজ হয়। অংশ নেন লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী, সাহিত্যিক, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মী এবং প্রবাসী বাংলাদেশীরা।
 
সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্যে গাফফার চৌধুরীর মরদেহ নিয়ে যাওয়া হয় আলতাব আলী পার্কের শহীদ মিনারে। প্রথমে মরদেহে শ্রদ্ধা জানান লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম, এরপর একে একে শ্রদ্ধা জানায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং প্রবাসী বাংলাদেশীরা।
 
শুক্রবার ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, বৃহস্পতিবার গাফফার চৌধুরীর মরদেহে দেশে পৌঁছাবে।আব্দুল গাফফার চৌধুরী ইচ্ছা অনুযায়ী মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হবে।

সর্বশেষ সংবাদ

প্রবাস খবর এর আরো খবর