এবারও স্কুলে ভর্তি লটারিতে, আবেদন শুরু বুধবার
অন্তরালে ডেস্ক

এবারও সরকারি ও বেসরকারি স্কুলের বিভিন্ন শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। এজন্য ১৬ নভেম্বর থেকে স্কুলের বিভিন্ন শ্রেণিতে আবেদন প্রক্রিয়া শুরু হবে। ৬ ডিসেম্বর পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সরকারি স্কুলে ভর্তির লটারি। আর বেসরকারি স্কুলের ভর্তির লটারি হবে ১৩ ডিসেম্বর। ভর্তির যাবতীয় কাজ শেষ করা হবে ২৮ ডিসেম্বরের মধ্যে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি ও বেসরকারি বিদ্যালয়ে ভর্তির জন্য টেলিটকের ওয়েবসাইটে (https://gsa.teletalk.com.bd) আবেদন করতে হবে। ১১০ টাকা আবেদন ফি টেলিটক প্রি-পেইড নম্বর থেকে প্রদান করতে হবে।
ভর্তিচ্ছুরা আবেদনের সময় সর্বোচ্চ পাঁচটি বিদ্যালয় পছন্দ করতে পারবে। প্রথম শ্রেণিতে ভর্তির আবেদনের জন্য শিক্ষার্থীর বয়স ৬ বা তার বেশি হতে হবে। কোটা থাকায় শিক্ষক-কর্মচারীদের সন্তানরা অনলাইনে আবেদন ছাড়াই অভিভাবকের বিদ্যালয়ে ভর্তি হতে পারবেন।
মাউশির দেওয়া তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি সব স্কুলেই নির্ধারিত ফরমে অনলাইনে ভর্তির আবেদন করতে হবে। আগের মতোই থাকছে ভর্তি ফি। সে অনুযায়ী রাজধানীর এমপিওভুক্ত স্কুলে ভর্তি ফি ৫ হাজার, নন-এমপিওতে সর্বোচ্চ ৮ হাজার এবং ইংরেজি মাধ্যমে ১০ হাজার টাকা নেওয়া যাবে। আর অন্যান্য মেট্রোপলিটন শহরে ৩ হাজার টাকার বেশি নেওয়া যাবে না। এবারও ৪০ শতাংশ শিক্ষার্থী ক্যাচমেন্ট এলাকা হিসেবে শিক্ষার্থী ভর্তি হবে।

সর্বশেষ সংবাদ

শিক্ষা এর আরো খবর