ফের বাড়ল স্বর্ণের দাম
অন্তরালে ডেস্ক

স্থানীয় বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। আজ শুক্রবার থেকে নতুন নির্ধারিত এ দাম কার্যকর করা হবে। বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটা জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।
মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণসংক্রান্ত স্থায়ী কমিটির মেম্বার সেক্রেটারি বাবুল দত্ত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত জানানো হয়।
বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ১৮ নভেম্বর থেকে কার্যকর হবে।
২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ৮৪ হাজার ২১৪ টাকা করা হয়েছে। ২১ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৬৩৩ টাকা বাড়িয়ে ৮০ হাজার ৩৬৫ টাকা।
পাশাপাশি ১৮ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৪৫৮ টাকা বাড়িয়ে ৬৮ হাজার ৯৩৪ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে ৫৬ হাজার ৬৮৭ টাকা করা হয়েছে।
স্বর্ণের দাম বাড়লেও রুপার দামে কোনো পরিবর্তন আনা হয়নি। ২২ ক্যারেট মানের প্রতি ভরি রুপার মূল্য রয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেট মানের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট মানের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা।

সর্বশেষ সংবাদ

অর্থ ও বাণিজ্য এর আরো খবর