বাণিজ্যসর্বশেষ

আগামীকাল থেকে সারাদেশে পণ্য বিক্রি শুরু করবে টিসিবি

সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাসিক বিক্রয় কার্যক্রম অব্যাহত রেখে আগামীকাল রোববার থেকে অক্টোবর মাসের জন্য ছাড়ের মূল্যে পণ্য বিক্রি শুরু করবে সারাদেশে।

সারাদেশে ছাড়ের দামে পণ্য বিক্রি শুরু করবে টিসিবি

কোম্পানিটি সারা দেশে ফ্যামিলি কার্ড সহ এক কোটি নিম্ন আয়ের পরিবারের কাছে পণ্য বিক্রি করবে।আগামীকাল সারাদেশে সকালে রাজধানীর ধানমন্ডি লেক এলাকায় কাউন্সিলর কার্যালয়ের সামনে এ কর্মসূচির উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি এ তথ্য জানিয়েছে।

এই সময়ের মধ্যে, ফ্যামিলি কার্ড সহ একজন গ্রাহক সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল বা রাইস ব্রান অয়েল, পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল ও পেঁয়াজ এবং এক কেজি চিনি কিনতে পারবেন। এতে প্রতি লিটার সয়াবিন তেলের দাম রাখা হবে ১০০ টাকা। টিসিবি চাল ৩০ টাকা, ডাল ৬০ টাকা, পেঁয়াজ ৩৫ টাকা ও চিনি ৭০ টাকা কেজি দরে বিক্রি করবে।

তবে আমদানিকৃত পেঁয়াজের প্রাপ্যতা সাপেক্ষে পণ্যটি শুধুমাত্র ঢাকা শহরে বিক্রি করা হবে বলে জানিয়েছে টিসিবি। সারাদেশে এ ছাড়া কিছু জায়গায় চিনিও বিক্রি করা হবে প্রাপ্যতার ওপর নির্ভর করে বলে জানিয়েছে টিসিবি। অন্য কথায়, এই স্তরে পেঁয়াজ এবং চিনি সীমিত পরিমাণে বিক্রি হওয়ার সম্ভাবনা বেশি।

টিসিবি জানায়, আগামীকাল থেকে সারাদেশে এক কোটি নিম্ন আয়ের সুবিধাভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি চলবে। পরিবেশকগণ পৌর কর্পোরেশন এবং জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী টিসিবি পণ্যের বিক্রয় কার্যক্রম পরিচালনা করবেন। এই সময়ে, ফ্যামিলি কার্ড হোল্ডাররা তাদের নিজ নিজ এলাকায় ডিস্ট্রিবিউটরদের দোকান বা নির্ধারিত স্থান থেকে পণ্য ক্রয় করতে পারবেন।

গত জুলাই থেকে প্রথমবারের মতো ফ্যামিলি কার্ডের আওতায় চাল বিক্রি শুরু করে টিসিবি। একই সময়ে, সংস্থাটি এই মাস থেকে অন্যান্য পণ্যের সাথে পেঁয়াজও বিক্রি করবে। অন্যদিকে সরবরাহ কম থাকায় আগস্ট ও সেপ্টেম্বরে চিনি বিক্রি সীমিত করে টিসিবি। অক্টোবরেও এই ধারা অব্যাহত থাকবে।

আরও পড়ুন

সেল ফোন নজরদারি প্রযুক্তি নিয়ে বাম জোটের উদ্বেগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button