সর্বশেষবিশেষ

সমাবেশকে ঘিরে রাজধানীতে যানজটের অভাব, যাত্রীদের সমস্যা

দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে ঘিরে রাজধানীতে যানজট দেখা দিয়েছে। সমস্যায় পড়েন যাত্রীরা।

সমাবেশ
খবরের অন্তরালে

শনিবার (২৮ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে রাজধানীর মোহাম্মদপুর, আসাদগেট, মানিকমিয়া এভিনিউ, ফার্মগেট ও কাওরান বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

শনিবার ক্ষমতাসীন আওয়ামী লীগকে বেতুল মোকাররম দক্ষিণ গেটে এবং বিএনপিকে নয়াপল্টনে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে উদ্বেগ ও আতঙ্কের পরিবেশ বিরাজ করছে।

সমাবেশ
খবরের অন্তরালে

মোহাম্মদপুর, আসাদগেট, মানিকমিয়া এভিনিউ, ফার্মগেট ও কাভরান বাজারে তেমন গণপরিবহন দেখা যায়নি। কোনো ব্যক্তিগত যানবাহন নেই। সমস্যায় পড়েন যাত্রীরা। অনেকে পায়ে হেঁটে বা রিকশায় করে গন্তব্যের দিকে যাচ্ছেন। তবে বিআরটিসি বাসের উপস্থিতি দেখা গেছে।

বিশাল পুলিশ বাহিনী সড়কে অবস্থান করছে। সড়কের প্রতিটি মোড়ে পুলিশি টহল রয়েছে। পুলিশ অনেকের খোঁজ করছে।

সমাবেশ
খবরের অন্তরালে

ফার্মগেট এবং কাওরান বাজারে বাসের জন্য যাত্রী উপস্থিতি রয়েছে। কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেল তারা দীর্ঘক্ষণ বাসের জন্য অপেক্ষা করছেন। বাস না পেলে বাধ্য হয়ে রিকশায় বা হেঁটে গন্তব্যে যেতে হয়। তবে যাত্রীদের দাবি, তারা সিএনজিতে বেশি ভাড়া দাবি করছেন।

খামারের গেটে বাসের জন্য দাঁড়িয়ে ছিলেন রুমা ইসলাম। বঙ্গবন্ধুকে ডাক্তার দেখতে শাহবাগে শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে যাবেন। তিনি বলেন, আমি অনেকক্ষণ ধরে বাসের জন্য অপেক্ষা করছি। তিনি অভিযোগ করেন, রিকশা ও সিএনজি বিক্রেতারা বেশি ভাড়া দাবি করছেন।

সমাবেশ
খবরের অন্তরালে

কাওরান বাজারে মিছিলের কিছু অংশ দেখা যায়। জয় বাংলা স্লোগানে মিছিলটি খামারের গেটের দিকে অগ্রসর হয়। এ ছাড়া জয় বাংলা স্লোগানে পিকআপ ভ্যানে করে শাহবাগের দিকে রওনা দেন নেতাকর্মীরা।

কাউরান বাজার সার্ক ফোরা মোড়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন বেসরকারি কর্মচারী পঙ্কজ। তিনি বলেন, রাস্তায় কোনো বাস নেই। অনেকক্ষণ অপেক্ষা করছিলাম। রিকশা ও সিএনজি বিক্রেতারা বেশি ভাড়া দাবি করছেন। এখন কিভাবে বাড়ি ফিরব তা নিয়ে দুশ্চিন্তায় আছি।

সমাবেশ
খবরের অন্তরালে

ফার্মগেট পুলিশ বক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানের কাছে দুই রাজনৈতিক দলের সমাবেশ ঘিরে সার্বিক পরিস্থিতি জানতে চাইলে তিনি কোনো কথা বলতে রাজি হননি।

সমাবেশ
খবরের অন্তরালে

উল্লেখ্য, শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ক্ষমতাসীন আওয়ামী লীগকে বেতুল মোকাররম দক্ষিণ গেটে এবং বিএনপিকে নয়াপল্টনে সমাবেশ করার জন্য ২০ শর্তে অনুমতি দেয়। এদিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ পরিস্থিতি কার্যকর থাকবে বলে জানিয়েছে ডিএমপি।

আরও পড়ুন

২৮ অক্টোবর বায়তুল মোকাররমের গেটে সমাবেশ আওয়ামী লীগের

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button