রাজনীতিসর্বশেষ

সংকট তৈরি করেছে সরকার, সরকারকেই সমাধান করতে হবে

খেলাফত মজলিস বিরুদ্ধে সংকট সৃষ্টির অভিযোগ তুলে বলেন, সরকারের উচিত সংকট সমাধান করা।

দলটির আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেন, সরকার নিজেদের স্বার্থে একাধিকবার সংবিধান সংশোধন করেছে। এখন দেশের স্বার্থে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবিধান সংশোধন করতে হবে।

সংকট তৈরি করেছে সরকার, সরকারকেই সমাধান করতে হবে

আবদুল বাছিত আজাদ শনিবার রাজধানীর দৈনিক বাংলা মোডে খেলাফত মজলিস আয়োজিত মহা সম্মেলনে এ কথা বলেন। তিনি সভায় সভাপতিত্ব করেন।

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানসহ আট দফা দাবি নিয়ে এ গণসমাবেশের আয়োজন করা হয়। এ দাবিতে ২৭ অক্টোবর দেশব্যাপী গণমিছিল কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া রাজনীতিবিদ, ওলামা-মাশায়েখ ও পেশাজীবীদের সঙ্গে আলোচনা এবং নির্যাতিত ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি জানিয়ে আগামী ১৬ অক্টোবর থেকে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

খেলাফত মজলিসের আমির বলেন, দেশ গভীর সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এই সংকট রাজনৈতিক, এই সংকট অর্থনৈতিক। একদিকে জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে, অন্যদিকে দেশের অর্থ লুটপাট, অর্থনীতিকে পঙ্গু করে দেওয়া হয়েছে। সরকার দাবি করছে তাদের জনসমর্থন আছে। কিন্তু তারা সুষ্ঠু নির্বাচন করতে ভয় পায়।

সরকারের ভয়ের কথা উল্লেখ করে খিলাফতের আমির বলেন, নিজেই ভালো করে জানে সুষ্ঠু নির্বাচন হলে তারা ক্ষমতায় আসতে পারবে না।

মাওলানা আব্দুল বাশিত ফিলিস্তিনের স্বাধীনতাকামী মানুষের উপর ইসরায়েলি বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, জেরুজালেমকে রাজধানী করে ইসরায়েলের দখলদারিত্বের অবসান না হওয়া পর্যন্ত ফিলিস্তিনে কখনো শান্তি আসবে না।

মহাসমাবেশে আরও বক্তব্য দেন খেলাফত মজলিসের নায়েবে আমীর আহমদ আলী কাসেমী, সিরাজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হুসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, মুস্তাফিজুর রহমান ফয়সাল, মোহাম্মদ আবদুল জলিল প্রমুখ।

আরোও পড়ুন

নেতা-কর্মীরা ২৮ অক্টোবর আওয়ামী লীগের সতর্ক থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button