সর্বশেষঅন্যান্য

শিক্ষার্থীদের ওমরাহ পালনে পাঠাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়

ওমরাহ পালনে শিক্ষার্থীদের পাঠাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ

শিক্ষার্থীদের ওমরাহ করার সুযোগ দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ। ঢাকায় সৌদি দূতাবাসের সহায়তায় আরবি বিভাগের শিক্ষার্থীরা এ সুযোগ পাচ্ছেন।

শিক্ষার্থীদের

গত ১৯ অক্টোবর আরবি বিভাগের প্রধান অধ্যাপক জুবায়ের মুহাম্মদ এহসানুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের রাষ্ট্রদূত ইশা ইউসুফ ইশা আল দুহাইলান ৮ অক্টোবর নতুন নিয়োগ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে এসেছিলেন। অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের পাঁচটি ওমরাহ ভিসা দেওয়ার ঘোষণা দেন।

পরে অধিদপ্তরে যোগাযোগ করলে হোটেলের খরচও দেওয়া হবে বলে জানান তিনি। তবে ফ্লাইট ভাড়া এবং অন্যান্য আনুষঙ্গিক খরচ শিক্ষার্থীকে বহন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আগ্রহী শিক্ষার্থীদের ২৩ অক্টোবরের মধ্যে আবেদনপত্র সংগ্রহ করে পাসপোর্ট ও পরিচয়পত্রের ফটোকপিসহ জমা দিতে বলা হয়েছে।এ প্রসঙ্গে আরবি বিভাগের চেয়ারম্যান মো. জুবায়ের মুহম্মদ এহসানুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “প্রথমবারের মতো সৌদি রাষ্ট্রদূত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসেছিলেন।

শিক্ষার্থীদের

আসার পর তিনি এ ঘোষণা দেন। রাষ্ট্রদূত মেধাবী শিক্ষার্থীদের ভিসা দেওয়ার বিষয়ে কথা বলেন। ফলাফলের পরিপ্রেক্ষিতে, যা পরবর্তীতে হবে। আমরা তাদের ভিসা দেব।গত ৮ই অক্টোবর প্রজ্ঞাপন জারি করা হলেও নোটিশ পরিবেশন করতে সময় লাগলো কেন? প্রশ্নের জবাবে এহসানুল হক বলেন, কিছু তথ্য জানতে চেয়েছিলাম। আবেদনের মেয়াদ বাড়ানো হবে না বলে জানান তিনি।

আরও পড়ুন

আন্তবিশ্ববিদ্যালয় মাইগ্রেশন’ চালুর দাবি শূন্য আসনে ভর্তি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button