সর্বশেষবিশেষ

মোবাইল ফোন উৎপাদনকারী কোম্পানি ১৪,০০০ কর্মী ছাঁটাই করছে

ফিনল্যান্ডের টেলিকম কোম্পানি নকিয়া ১৪,০০০ কর্মী ছাঁটাই ঘোষণা করেছে।

ফিনল্যান্ডের মোবাইল ফোন কোম্পানি নকিয়া ১৪,০০০ কর্মী ছাঁটাই ঘোষণা করেছে। কোম্পানিটি গত বৃহস্পতিবার বলেছে যে এটি উত্তর আমেরিকায়  সরঞ্জামের ধীর বিক্রয় এবং মুনাফা হ্রাসের কারণে কর্মীদের ছাঁটাই করবে।

মোবাইল ফোন

 

নকিয়া সিইও পেক্কা ল্যান্ডমার্ক এক বিবৃতিতে বলেছেন, “আমরা তৃতীয় প্রান্তিকে সামষ্টিক অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি।” এ কারণে ব্যয় কমাতে এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে।

মোবাইল ফোন নকিয়া বলেছে যে খরচ কমানোর পরিকল্পনার লক্ষ্য ২০২৬ সালের মধ্যে ৮০০ মিলিয়ন থেকে ১.২ বিলিয়ন ইউরো সাশ্রয় করা। শ্রমশক্তি ১৬ শতাংশ কমিয়ে ৮৬,০০০ করা হবে। কর্মচারীর সংখ্যা হবে ৭২ হাজার থেকে ৭৭ হাজার। এই কর্মচারীদের মোবাইল নেটওয়ার্ক, ক্লাউড এবং নেটওয়ার্ক পরিষেবা এবং কর্পোরেট ফাংশন থেকে সরিয়ে দেওয়া হবে।মোবাইল ফোন

সংস্থাটি আরও জানিয়েছে যে নকিয়ার তৃতীয় ত্রৈমাসিক মুনাফা ১৩৩ মিলিয়ন ইউরোতে পৌঁছেছে, যা গত বছরের একই সময়ের তুলনায় ৬৯ শতাংশ কম। যাইহোক, মোবাইল ফোন নোকিয়া আশা করছে চতুর্থ প্রান্তিকে নেটওয়ার্ক ব্যবসার উন্নতি হবে।

এই বছরের তৃতীয় প্রান্তিকে সরঞ্জামের বিক্রয় ২০ শতাংশ কমে ৪.৯৮ বিলিয়ন ইউরো হয়েছে। মোবাইল ফোন নোকিয়া এবং এরিকসন এই বছর বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কারণে মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের বিনিয়োগে ধীরগতির কথা জানিয়েছে।মোবাইল ফোন

সংবাদ বিভাগ থেকে কর্মীদের সরিয়ে দিয়েছে গুগল:

গত মে, ব্রিটিশ টেলিকম গ্রুপ বিটি বলেছিল যে এটি দশকের শেষ নাগাদ ৫৫,০০০ চাকরি কমিয়ে দেবে। টেক জায়ান্ট মেটা এবং মাইক্রোসফ্ট এই বছর ১০,০০০ চাকরি ছাঁটাই ঘোষণা করেছে।গত জানুয়ারিতে, অ্যামাজন বিশ্বব্যাপী ১৮,০০০ কর্মী ছাঁটাই ঘোষণা করেছে এবং গুগলের মূল সংস্থা অ্যালফাবেট প্রায় ১২,০০০ কর্মী ছাঁটাই ঘোষণা করেছে।

আরও পড়ুন
আসামির খাবারের টাকা যাচ্ছে পুলিশের পকেটে -চট্টগ্রাম কারাগার

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button