সর্বশেষআঞ্চলিক

রৌমারীতে প্রশাসনের উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত

আয়নাল হক রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি

রৌমারীতে প্রশাসনের উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২৩ পালিত । মহান বিজয় দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে রৌমারী কেন্দ্রীয় শহীদ মিনারে।

বিজয় দিবস

উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা প্রেসক্লাব, আওয়ামী লীগসহ অন্যান্য দলের নেতাকর্মীরা পুষ্পমাল্য অর্পণ করেন। এবং পতাকা উত্তলন করেন এরপর সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বর থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রার নেতৃত্বে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

বিজয় দিবস র‌্যালি শেষে উপজেলা মুক্তিযোদ্ধা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। পরে রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি।
এ সময় উপস্থিতি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান,
রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী,

বিজয় দিবস

জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী (নৌকার প্রতীক) তথ্য গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য এডভোকেট বিপ্লব হাসান পলাশ রৌমারী থানার অফিসার ইনচার্জ আব্দুল্লা হিল জামান, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আলহাজ্ব আব্দুল কাদের চেয়ারম্যান তিন নং বন্দবেড় ইউপি, সাবেক ডিপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাহার আলী, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সহ রৌমারী উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা ৷ রৌমারী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল ইসলাম মিনু,

বিজয় দিবস

উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি,রৌমারী উপজেলা যুবলীগের সভাপতি হারুন অর রশিদ ও কুড়িগ্রাম জেলা পরিষদের সদস্য, রৌমারী ফায়ার সার্ভিস সেষ্টশন কর্মকর্তা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান তারাসহ উপজেলা প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ। উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রভাষক আক্তারুজ্জামান ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি ও ক্রীড়া শিক্ষক মোয়াখের আলম সোনা।

বিজয় দিবস উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য জাকির হোসেন। কুচকাওয়াজ এবং শিশু শিক্ষার্থীদের শারীরিক কসরত প্রদর্শন করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এরপর বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। সর্বশেষ পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

আরও পড়ুন

মহান বিজয় দিবস- ২০২৩ উদযাপন উপলক্ষে শহিদের বিনম্র শ্রদ্ধা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button