জাতীয়সর্বশেষ

মসজিদ উদ্বোধন ৫০টি

সারাদেশে মসজিদ উদ্বোধন ৫০টি

ষষ্ঠ পর্বে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মসজিদ
মসজিদ

সোমবার (৩০ অক্টোবর) তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে জাতীয় ইমামদের কাউন্সিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেবেন।

এর আগে রোববার ধর্ম মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ষষ্ঠ পর্বে প্রধানমন্ত্রী আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করবেন এবং জাতীয় ইমাম পরিষদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেবেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে মানুষের কাছে ইসলামের প্রকৃত বার্তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নিয়েছেন শেখ হাসিনা।  ইসলামিক কালচারাল সেন্টারে আজর এবং শীতাতপ নিয়ন্ত্রিত নামাজের জন্য আলাদা এলাকা রয়েছে।

মসজিদ
মসজিদ

এ ছাড়াও হজ নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, ইসলামিক গবেষণা কেন্দ্র ও গ্রন্থাগার, অটিজম কর্নার, দাফন অনুষ্ঠানের ব্যবস্থা, পার্কিং, হিফজখানা, প্রি-স্কুল শিক্ষা ও কুরআন শিক্ষা, ইসলামী সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য কনফারেন্স হল ও ইসলামী দাওয়াত।

ষষ্ঠ পর্বে আরও ৫০টি মডেল ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইসলামী বই বিক্রয় কেন্দ্র এবং দেশী-বিদেশী অতিথিদের থাকার ব্যবস্থা থাকবে। ২০১৭ সালে, সরকার ৯৪৩৫ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয় ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এবং নির্মাণের জন্য সমস্ত জেলা ও উপজেলা তথা দেশের সমস্ত পৌরসভায়।

মসজিদ
মসজিদ

এ পর্যন্ত প্রধানমন্ত্রী সারাদেশে বিভিন্ন পর্যায়ে মোট ২৫০টি ও ইসলামিক সেন্টার উদ্বোধন করেছেন। 50 টি নতুন  ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র খোলার মাধ্যমে এই সংখ্যা ৩০০ ছুঁয়ে যাবে।

আরোও পড়ুন
পেনশনের টাকা ট্রেজারি বন্ডে যাচ্ছে, বিনিয়োগ ১১কোটি টাকার বেশি

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button