খেলাসর্বশেষ

বিশ্বকাপের সেরা বোলারকে হারিয়েছে ইংল্যান্ড

বিশ্বকাপে ইংল্যান্ডের দুর্দশা কমার লক্ষণ দেখা যাচ্ছে না

বিশ্বকাপে ইংল্যান্ডের দুর্দশা কমার লক্ষণ দেখা যাচ্ছে না। একের পর এক ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে নেমেছে জস বাটলারের দল বিশ্বকাপের সেরা বোলারকে হারিয়েছে ইংল্যান্ড।

বিশ্বকাপের সেরা

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে, পরের প্রতিটি ম্যাচ যখন ‘ফাইনাল’, তখন দলের সেরা বোলারকে হারিয়েছে ইংল্যান্ড। এই বিশ্বকাপের ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট (৮) নেওয়া রিস টপলি ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন।

গতকাল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২২৯ রানে হারের সময় আঙুলে চোট পান বাঁহাতি ফাস্ট বোলার। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘আগামী ২৪ ঘণ্টার মধ্যে ইংল্যান্ডে ফিরবেন টপলি। তিনি ইংল্যান্ড এবং সারে (কাউন্টি ক্লাব) মেডিকেল টিমের অধীনে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন।দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গতকাল আঙুলে চোট পেয়েছিলেন রিস টপলে

গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আঙুলে চোট পান রিস।

বিশ্বকাপের সেরা

ফর্মে থাকা এই বাঁহাতি ফাস্ট বোলারের বদলি কে হবেন তা এখনও জানা যায়নি। তবে বদলি খেলোয়াড় হিসেবে দলে আসছেন না জোফরা আর্চার, বিষয়টি নিশ্চিত করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। আর্চার তার কনুইয়ের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি, যদিও তিনি ইংল্যান্ডের সফরসঙ্গী হিসেবে ভারতে ছিলেন। বিশ্বকাপের তাই ইংল্যান্ড এমন কাউকে খুঁজছে যে বিশ্বকাপে ‘এক্স-ফ্যাক্টর’ হতে পারে।

ডারহামের ফাস্ট বোলার ব্র্যাডেন কার্স খবরে আছেন। ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১২টি ওডিআই ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ২৮ বছর বয়সী এই ফাস্ট বোলার সম্পর্কে ইংলিশ কোচ ম্যাথিউ মটকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘ভাল প্রশ্ন। বসে আলোচনা করতে হবে। দেখতে হবে কোন দল কার বিপক্ষে খেলছে। আমরা এক্স ফ্যাক্টর প্লেয়ার খুঁজছি. তাই বদলি খেলোয়াড়ের নাম ঘোষণা করার কোনো তাড়াহুড়ো করছি না।

কেন ইংল্যান্ড বড় মঞ্চে বারবার ধাক্কা খায়?

বিশ্বকাপের সেরা

ক্রিকইনফো অনুসারে, টপলির বদলি হিসেবে একজন অতিরিক্ত ব্যাটসম্যানও দলে জায়গা করে নিতে পারেন। এ মামলায় জেসন রয় ও বেন ডাকেটের নাম শোনা যাচ্ছে। স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে সুযোগ পেতে পারেন লিয়াম ডসন, উইল জ্যাক বা রেহান আহমেদ। আরেক বাঁহাতি ফাস্ট বোলার, লুক উডকেও টপলির পরিবর্তে ‘লাইক-ফর-লাইক’ হিসেবে ডাকা যেতে পারে।বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকার কাছে বিশাল ব্যবধানে হেরে ইংল্যান্ডের পিঠ ভেঙে গেছে

দক্ষিণ আফ্রিকার কাছে বিশাল ব্যবধানে হেরে ফিরে আসেন।

ইংল্যান্ড বিশ্বকাপের এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেলে জিতেছে মাত্র ১টিতে। তাও বাংলাদেশের বিপক্ষে। নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মতো বড় দলের কাছে হেরেছে জস বাটলারের দল। আফগানিস্তানের বিপক্ষে চমক।’ইংল্যান্ডের বোলাররা ছক্কা মেরেছে’ ২৬ অক্টোবর বেঙ্গালুরুতে ইংল্যান্ড তাদের পরবর্তী ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। বিশ্বকাপের দৌড়ে টিকে থাকতে হলে লিগ পর্বের বাকি ৫ ম্যাচের সবকটিতেই জিততে হবে তাদের।

আরও পড়ুন

ক্লাসেনের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে সাউথ আফ্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button