রাজনীতিসর্বশেষ

বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আটক

বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আটক

রাজধানীর কাকরাইলের একটি ভবন থেকে বিএনপির প্রায় দুই শতাধিক নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

বিএনপি
বিএনপির প্রায় দুই শতাধিক নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে কাকরাইলের একটি নির্মাণাধীন ভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি মোহাম্মদ হারুন ইয়া রশিদ বলেন, বিএনপির নেতা-কর্মীরা গণসমাবেশে নাশকতার উদ্দেশ্যে ভবনে অবস্থান করছিলেন।

তাদের কাছ থেকে বিপুল পরিমাণ লাঠি, ককটেল ও হাতবোমা উদ্ধার করা হয়েছে। ডিবি পুলিশ অভিযান চালালে তাদের লক্ষ্য করে কয়েকটি ককটেল ছুড়ে মারে। পুলিশ জানায়, নির্মাণাধীন ভবনটি জমজম গ্রুপের। এই গ্রুপের মালিক বিএনপি নেতা মোবাশ্বর আলম ভূঁইয়া। তিনি কুমিল্লার একটি আসন থেকে জাতীয় নির্বাচনে  প্রার্থী। পুলিশ কর্মকর্তা হারুন অর রশিদ কে বলেন, আটক কয়েকজন নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়েছে।

বিএনপি

বাকিদের রমনা থানায় রাখা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন ইয়া রশিদ বলেন, তারা জানতে পেরেছেন যে, রাজধানীর আরও কয়েকটি পরিত্যক্ত ভবনে নেতাকর্মীরা বসবাস করছেন। সেসব স্থানেও অভিযান চালানো হবে।

আজ শনিবার (২৮ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সরকার পতনের দাবিতে জনসভা করবে দলটি। শুক্রবার রাত সাড়ে ৮টার পর সেখানে  অনুষ্ঠানের অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ।

এ জনসভা উপলক্ষে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরি করা হচ্ছে। সেখানে দলের অনেক নেতা-কর্মী উপস্থিত রয়েছেন।  এই সাধারণ সম্মেলন উপলক্ষে কয়েকদিন ধরেই সারাদেশ থেকে দলটির নেতা-কর্মীরা ঢাকায় আসছেন।

বিএনপি

এই সমাবেশকে সামনে রেখে গত দুই দিন ধরে ঢাকার প্রবেশ ফটকে চেকপোস্ট বসিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। সেখান থেকে অভিযুক্তদের হেফাজতে নেওয়া হচ্ছে। এ ছাড়া কয়েকদিন ধরে ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে  নেতা-কর্মীদের আটক করা হচ্ছে।

পরে তাকে পুরনো নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এ ছাড়া দেশের বিভিন্ন জেলায়  নেতাকর্মীদের আটক করা হচ্ছে। শুক্রবার বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকাসহ ১৮ জেলায় বিএনপির ৪২৬ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

আরোও পড়ুন
নয়াপল্টনে মহাসমাবেশ,পুলিশের কাছে পাল্টা চিঠি, বিএনপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button