সর্বশেষরাজনীতি

নয়াপল্টনে মহাসমাবেশ,পুলিশের কাছে পাল্টা চিঠি, বিএনপি

নয়াপল্টনে মহাসমাবেশ পুলিশের পাঠানো চিঠির জবাব দিয়েছে সড়ক ছেড়ে যেকোনো মাঠে সমাবেশ করতে।

নয়াপল্টনে
বিএনপি

জবাবে এক চিঠিতে বিএনপি বলেছে, তারা ২৮ অক্টোবরের সম্মেলন পুনঃতফসিল করতে চায়। তাদের পক্ষে বিকল্প কোনো জায়গায় যাওয়া সম্ভব নয়।বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা বলা হয়।

মহাসভায় ১.২৫ লক্ষের বেশি লোক থাকতে পারে উল্লেখ করে চিঠিতে বলা হয়েছে যে ২৮ অক্টোবর মহাসভার জন্য তাদের পক্ষে বিকল্প কোনও জায়গায় যাওয়া সম্ভব নয়। নয়াপল্টনে সমাবেশ পশ্চিমে বিজয়নগর মোড় এবং পূর্বে ফকিরাপুল মোড় পর্যন্ত বিস্তৃত হতে পারে। বিজয়নগর মোড় এবং ফকিরাপুল মোড় পর্যন্ত বিরতিতে মাইক ইনস্টল করা হবে।

আগামী শনিবারের সমাবেশে এনপির নেতা-কর্মীরা নয়াপল্টনে ছাড়া অন্য কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মীরা অংশ নেবেন না। দলের নিজস্ব ৫০০ স্বেচ্ছাসেবক সভার অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকবেন। এ ছাড়া ওই দিন দুপুর ২টায় সমাবেশ শুরু হবে এবং মাগরিবের আজানের আগে শেষ হবে বলে পুলিশের কাছে পাঠানো পাল্টা চিঠিতে জানানো হয়েছে।

নয়াপল্টনে
বিএনপি

মহাসমাবেশ শান্তিপূর্ণভাবে হবে জানিয়ে বিএনপির চিঠিতে বলা হয়েছে, ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ সমাবেশ আয়োজনের সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অন্য কোনো ভেন্যুতে যাওয়া সম্ভব হবে না।

এর আগে গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ করার জন্য পুলিশকে চিঠি দিয়েছিলেন বিল্প। এর জবাবে বুধবার বিকল্প দুটি স্থানের নামসহ সাতটি তথ্য চেয়ে বিএনপির কাছে চিঠি দেয় পুলিশ। চিঠিতে বৈঠকে কতজন লোক, সময়, পরিধি, কোথায় মাইক বসানো হবে, অন্য দলের কেউ উপস্থিত থাকবেন কি না-সহ সাতটি তথ্য চাওয়া হয়েছে।

আরও পড়ুন

অনির্বাচিতদের হাতে ক্ষমতা হস্তান্তরের পথ করছে বিএনপি: কাদের?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button