জাতীয়সর্বশেষ

আরিচা ঘাট থেকে আসিতেছে ফেরি কদম

আরিচা ঘাট থেকে আসিতেছে ফেরি কদম

ফে‌রি বেগম সু‌ফিয়া কামা‌লের প‌রিব‌র্তে ‘কদম’ না‌মের ‌আরেকটি ছোট ফেরি আরিচা ঘাট থে‌কে রওনা দিয়ে‌ছে বলে জানিয়েছেন, বিআইডব্লিউটিএ এর চিলমারী নদী বন্দ‌রের প্রধান চালক মাহবুবুর রহমান।

আরিচা ঘাট
আরিচা ঘাট
 বহ্মপুত্র নদটির গভীরতা না থাকায় পানি কমে আসায় এবং চিলমারী ঘাটের সমস্যার কারণে ফেরি সুফিয়া কামাল ছাইজে  বড়  হওয়ায় ফেরিটি রমনা ঘাট থেকে আরিচা ঘাটের দিকে রহনা দেয় ।
মূলত ফেরি বেগম সুফিয়া কামাল সাইজে বড়  এবং চলাচলের জন্য নদটির  গভীরতা বেশি প্রয়োজন হওয়ায় ও ব্রহ্মপুত্র নদের পানি কমে যাওয়ায় চলাচল কর‌তে অসুবিধা হ‌চ্ছিল।
আরিচা ঘাট
তাই ফেরি সুফিয়া কামালের পরিবর্তে  ফেরি ‘কদম” এসে রমনা ঘাটে পৌঁছালে ফেরি চলাচল আগের মতো স্বাভাবিক হবে বলে মনে করেন কৃতপক্ষ  এ কারণে ফেরিটি আজ  আরিচা ঘা‌টে পাঠা‌নো হ‌য়ে‌ছে বলে জানায় কতৃপক্ষ।
বিআইডব্লিউটিসির বাণিজ্য ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানিয়েছেন, নাব্যতা সংকট ও রৌমারী ফেরি ঘাটের পন্টুন দেবে যাওয়া এবং নদীর বেশ কিছু স্তরে চর জাগিয়ে উঠার কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।
তিনি আরও জানান, যমুনা সেতুতে রেল লাইন বসানো হলে ফেরি বেগম সুফিয়া কামাল আরিচা ঘাটে যেতে পারবে না বিবেচনা করে ফেরিটি সরানো হয়েছে।
আরিচা ঘাট
ফেরি কুঞ্জলতা বন্ধের বিষয়ে তিনি জানান, রৌমারী ফেরি ঘাটের পন্টুন দেবে যাওয়ার কারণে শনিবার বিকেল থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে।
ইতিমধ্যে ব্রহ্মপুত্র নদের ড্রেজিংয়ের কাজ শুরু হয়েছে। রৌমারী ফেরি ঘাটের পন্টুন মেরামতের কাজ চলছে। আগামীকাল না হলে পরশু দিন থেকে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button