সর্বশেষখেলা

অস্ট্রেলিয়া তার আসল রূপে ফিরতে শুরু করেছে

অস্ট্রেলিয়া কী চমৎকার প্রত্যাবর্তন করেছে। টানা দুই হার দিয়ে এই টুর্নামেন্ট শুরু করেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন। এটিও একটি বড় পরাজয় – ভারতের কাছে ৬ উইকেটে এবং দক্ষিণ আফ্রিকার কাছে ১৩৪ রানে।

অস্ট্রেলিয়া
নিজেদের আসল চেহারায় ফিরে এসেছে অস্ট্রেলিয়া দল

শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের জয়ে হারের ধারা ভাঙল তারা । এরপর প্যাট কামিন্সের দল টানা ৩টি ম্যাচ জিতেছে। পাকিস্তানকে ৬২ রানে হারিয়েছে। এরপর নেদারল্যান্ডসের বিপক্ষে রেকর্ড ৩০৯ রানের জয়ের পর গতকাল নিউজিল্যান্ডকে ৫ রানে হারিয়েছে তারা।

টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে তারা । ইংল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে তার পরের তিনটি ম্যাচ খেলবে কামিন্স। প্রথম রাউন্ডে তাদের শেষ দুটি ম্যাচ ছোট দলের বিপক্ষে। সেমিফাইনালে ওঠারও ভালো সম্ভাবনা রয়েছে। টুর্নামেন্ট নিয়ে প্রাথমিক ভয় কেটে গেছে।৭৭১ রানের ম্যাচে অস্ট্রেলিয়া ৫ রানে জিতেছে।তারা নিজেদের ফিরে পাওয়ায় খুশি সাবেক অধিনায়ক ফিঞ্চ

অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া নিজেদের ফিরে পাওয়ায় খুশি সাবেক অধিনায়ক ফিঞ্চ

ভয়ে থাকুক বা না থাকুক, অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যারন ফিঞ্চ গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের পর বলেছিলেন যে তিনি অনুভব করেছেন কামিন্স-স্টার্কস তার আসল ফর্মে ফিরে আসতে শুরু করেছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর বিবিসিকে ফিঞ্চ বলেন, “তারা (অস্ট্রেলিয়া) সত্যিই নিজেদের ফিরে পেতে শুরু করেছে।” অস্ট্রেলিয়ার প্লেয়িং ইলেভেনে নেই এমন খেলোয়াড়দের দিকে তাকালে দেখবেন মার্কাস স্টয়নিস এবং ক্যামেরন গ্রিনের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড় রয়েছে। যিনি মিডল অর্ডারে কামব্যাক করতে পারেন।

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৯.২ ওভারে ৩৮৮ রান করেছে। ইনজুরি কাটিয়ে দলে ফিরে ট্র্যাভিস হেড ৬৭ বলে ১০৯ রানের ঝড়ো ইনিংস খেলেন। লক্ষ্য তাড়া করতে গিয়ে নিউজিল্যান্ডও দুর্দান্ত খেলেছে। রাচিন রবীন্দ্রের ৮৯ বলে ১১৬ রান এবং ড্যারিল মিচেল এবং জিমি নিশামের হাফ সেঞ্চুরির সুবাদে কিউইরা ৫০ ওভারে ৩৮৩রান করে। দুর্দান্ত ফর্মে থাকা অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পা ৭৪ রানে ৩ উইকেট নেন। দুটি করে উইকেট নেন জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স।

আরও পড়ুন

ডেভিড ওয়ার্নার পন্টিংকে ছাড়িয়ে এখন টেন্ডুলকারের পাশে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button